অসহায় মানবতা
- রফিকুল ইসলাম রফিক ০৩-০৫-২০২৪

অসহায় মানবতা
আকাশ,বাতাস আর পাখি, তরু-লতা
এক সাথে কাঁদে আজ কাঁদে মানবতা
তবে আজ বেঁচে রই কিসের আশায়
কি করে এমন হয় আসে না মাথায়।
মানুষের অবয়বে তাণ্ডব পশুর
মানুষই হত্যা করে মানুষের কলি
নিষ্পাপ শিশু তাই হিংসার বলি
মানুষ মানুষ নেই হয়েছে অসুর।

পাষাণেরও মন গলে,গলে না হৃদয়
যেই মানুষের, বল,সে কি বাবা নয়
নেই কি জীবনে তার মায়ার বালাই
কচি মুখে বাবা ডাক সে কি শোনে নাই?

তাহলে ক্যানোরে আজ এ’হৃদয় নিঃস্ব
অসহায় মানবতা হতবাক বিশ্ব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।